সোশ্যাল মিডিয়া মার্কেটিং ক্যাম্পেইনকে সফল করার ৫টি উপায়

সোশ্যাল মিডিয়া মার্কেটিং (Social Media Marketing – SMM) ক্যাম্পেইনগুলি সফল করার জন্য নারচার করা দরকার। এখানে কিছু টিপস রয়েছে যা আপনার এসএমএম ক্যাম্পেইনকে লাইফস্পানে সফল হতে সাহায্য করবে:
১. আপনার কাস্টমাররা যেখানে অংশগ্রহণ করতে চায় সেখানে অংশগ্রহণ করুন এবং আপনার তৈরি করা কাস্টমার কম্যুনিটি তে সক্রিয় থাকুন। গ্রাহকদের নতুন অভ্যাস তৈরির চেষ্টা করবেন না। যদি তারা ফেসবুক বা অন্য প্ল্যাটফর্মে থাকে, তাহলে আপনাকেও সেখানে যেতে হবে।
২. আপনার এসএমএম এফোর্টস ডিজাইন করুন যাতে গ্রাহকরা সম্পর্ক তৈরি করতে অনুপ্রাণিত এবং উত্সাহিত হয়। আপনি তাদের একে অন্যদের কাছে আনুন যাতে তারা অপরের সাথে এনগেজ হতে উত্সাহিত হয়।।
৩. আউটরিচ প্রোগ্রামের পরিকল্পনা করার সময়, স্বীকার করুন যে “A” তালিকার ইনফুলেন্সার অন্যান্য ইনফুলেন্সারদের মতো সহায়ক নাও হতে পারে। আপনার প্রোডাক্টের জন্য যারা ডেডিকেটেড সে সব লোকেদের উপর ফোকাস করুন। এই ইনফুলেন্সারদের আপনার দৃষ্টিভঙ্গি শোনার এবং আপনার পক্ষে কাজ করার সম্ভাবনা বেশি।
৪. আপনার প্রোগ্রামগুলি এমনভাবে ডিজাইন করুন যাতে সেগুলি আপনার গ্রাহকদের জন্য অত্যন্ত সহজ হয় এবং তাদের পছন্দের সামাজিক প্ল্যাটফর্মে অন্যদের সাথে শেয়ার করে নেওয়ার সম্ভাবনা থাকে। আপনার ম্যাসেজ যত বেশি শেয়ার হবে তত বেশি লোকের কাছে পৌঁছাবে।
৫. আপনার এনালিটিক্স দেখুন কোন কনটেন্ট সবচেয়ে বেশি প্রতিধ্বনিত হয়েছে। তারপর, সেই কন্টেন্ট বিভিন্ন ফরম্যাটে তৈরি পোস্ট করুন।
(শিব সিং এবং স্টেফানি ডায়মন্ডের লেখা ‘ডামি চিট শিট ফর সোশ্যাল মিডিয়া মার্কেটিং‘ অবলম্বনে)

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.