চাকরির ইন্টারভিউয়ের জন্য ফেং শ্যুই টিপস!

চাকরির ইন্টারভিউয়ের জন্য ফেং শ্যুই টিপস!

ফেং শুই একটি প্রাচীন চিনা বাস্তু বিদ্যা। এই বিদ্যা অনুযায়ী সব জিনিসেরই এনার্জি থাকে। এই এনার্জিকে চাইনিজ ভাষায় ‘চি‘ বলা হয়। আর এই ‘চি‘-এর সাহায্যে আপনি আপনার ভাগ্য ফেরাতে পারেন। ফেং শ্যুই, সৌভাগ্যের প্রতীক। ভালো লাইফস্টাইলের জন্য অনেকের কাছে ফেং শ্যুই আসলে একটি রীতি – কোনও কুসংস্কার নয়। ১০০০ বছর আগে থেকেই মানুষ ফেং শ্যুইকে সৌভাগ্যের প্রতীক হিসেবে মেনে আসছেন। সময়ের সঙ্গে জীবনের সম্পর্ক, দয়া, সামাজিক অবস্থান এইসব কিছুতেই ফেং শ্যুইকে দিয়েই জীবন পরিচালনা করেন অনেকে।

একটু অদ্ভুত শোনালেও এমনই দাবি করা হয় যে, ফেং শ্যুই অনুযায়ী চাকরির ইন্টারভিউ দেওয়ার সময়ে সামান্য কয়েকটি নিয়ম মেনে চললেই সাফল্য পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।

চলুন দেখা যাক চাকরির ইন্টারভিউয়ের জন্য ফেং শ্যুই টিপস:

  • ইন্টারভিউ তে নীল বা সবুজ রংয়ের পোশাক পরে গেলে সাফল্য পাওয়ার সম্ভাবনা বাড়ে। এই রংগুলি উন্নতি, সমৃদ্ধি এবং নতুন সম্ভাবনার প্রতীক – দাবি ফেং শ্যুইয়ের।
  • ফেং শ্যুই অনুযায়ী ইন্টারভিউ দিতে কালো অথবা পুরো সাদা পোশাক পরে না যাওয়াই ভাল, কারণ এই রংগুলি সীমিত সম্ভাবনার বা আশা প্রতীক বলে মনে করা হয়।
  • উজ্জ্বল লাল বা অন্য কোনও আগ্রাসী রংয়ের পোশাকও ইন্টারভিউ তে সাফল্যের হার কমাতে পারে। ফেং শ্যুই অনুযায়ী এই রংগুলির পোশাক পরলে কর্মক্ষেত্রে সমস্যার কারণ হয়ে উঠতে পারেন, আপনার সম্পর্কে এমন ধারণা জন্মাতে পারে।
  • সূর্যের আলো অথবা প্রাকৃতিক আলোর মধ্যে দাঁড়িয়ে নয় বার গভীর নিঃশ্বাস নিন। ফেং শ্যুই বিদ্যা অনুযায়ী, এর ফলে ইন্টারভিউয়ের আগে আপনার যাবতীয় নেতিবাচক চিন্তা, আবেগ নিঃশ্বাসের সঙ্গে সঙ্গে বেরিয়ে যাবে।
  • যেখানে ইন্টারভিউ দিতে যাচ্ছেন, সেই ভেন্যুতে প্রবেশ করার আগে নীরবে কয়েক মিনিটে অপেক্ষা করুন। ফেং শ্যুই মতে, এই মুহূর্তটি ইন্টারভিউয়ের জন্য আপনাকে মনোনিবেশ করতে সাহায্য করবে, সহজে প্রশ্নের উত্তর দিতে পারবেন।
  • ফেং শ্যুই বলছে ইন্টারভিউ দিতে বসার সময়ে চেষ্টা করুন, দরজা যাতে সোজাসুজি আপনার পিছন দিকে না থাকে। এমনভাবে ইন্টারভিউ দিতে বসুন, যাতে আপনি দরজা দেখতে পাবেন, কিন্তু সোজাসুজি দরজার দিকে মুখে করে থাকবেন না।

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close Menu