ইন্টারভিউয়ে পোশাক

ইন্টারভিউয়ে পোশাক

চাকরির ইন্টারভিউ দিতে যাবেন। পড়াশোনা করে তৈরি হয়ে নিয়েছেন। কিন্তু ইন্টারভিউ প্যানেলে শুধুই কি আপনি কতটা জানেন সেটা দেখা হয়? না, অবশ্যই যাচাই করে নেওয়া হয় চাকরিপ্রার্থীর পারসোনালিটি। আর এই পারসোনালিটির ক্ষেত্রে একটা বড় ভূমিকা থাকে পোশাকের। আপনি কী পোশাক পরে ইন্টারভিউ দিতে যাচ্ছেন তার উপর অনেকটাই নির্ভর করে আপনার ইম্প্রেশন। তাই আগে থাকতে জেনে নিন, ইন্টারভিউ দিতে গেলে কেমন হবে আপনার পোশাক।

রং বেছে পোশাক পড়ুন:
ইন্টাভিউয়ে যাওয়ার সময় সচেতন থাকা দরকার পোশাকের রং নিয়ে। সলিড কালার এড়িয়ে চলুন। কারণ উজ্জ্বল রং আপনার মনঃসংযোগ নষ্ট করতে পারে। কালো, সাদা, ধূসর, নেভি ব্লু বা বাদামি রঙের মতো বেসিক কালার ব্যবহার করুন।

আগাম বেছে রাখুন পোশাক: ইন্টারভিউয়ের অন্তত একদিন আগে বেছে রাখুন কী পোশাক পরবেন। শেষ মুহূর্তের জন্য ফেলে রাখবেন না। পরিষ্কার পরিচ্ছন্ন এবং আয়রন করা জামাকাপড় পরে যাওয়াই বাঞ্ছনীয়।

ফুল স্লিভ শার্ট:
ছেলে হোক বা মেয়ে ইন্টারভিউয়ে সবসময় ফর্মাল পোশাক পরা উচিত। সেক্ষেত্রে শার্ট পরুন ফুল স্লিভ। মেয়েরা সবসময় ফুল স্লিভ না পরলেও থ্রি কোয়ার্টার শার্ট পরুন। কখনই ছোটোহাতা পোশাক পরবেন না।

ড্রেসিংয়ে বুদ্ধিমত্তার পরিচয় রাখুন:
পোশাক যেহেতু আপনার পারসোনালিটি বয়ান করে, বুদ্ধিমত্তার সঙ্গে পোশাক বাছুন। নজর দিতে হবে জুতোতেও। ক্লাসিক ব্ল্যাক বা ট্যান টোনের অক্সফোর্ড, ব্রগজ় পরুন। এতে আপনাকে আত্মবিশ্বাসী দেখাবে।

নজর দিন বেল্টের রঙে:
শার্ট, প্যান্ট ও জুতোর পাশাপাশি নজর দিতে হবে বেল্টেও। পুরুষ বা মহিলা উভয়ের ক্ষেত্রে ইন্টারভিউ দিতে যাওয়ার কখনই কোনও ফাঙ্কি বেল্ট ব্যবহার করবেন না। চুজি হন রঙের ব্যাপারেও। কালো বা বাদামি টোনের বেল্টই পরুন।

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close Menu